মেসি জাদুতে জয়ে ফিরলো বার্সা

barca-win
লিওনেল মেসির নৈপুণ্যে আবারো জয়ের ধারায় ফিরলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। মেসির জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে ৩-২ গোলে হারিয়েছে কাতালানরা। ফলে, শীর্ষে ওঠার লড়াইয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমালো লুই এনরিকের শিষ্যরা। এদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

চিরচেনা মাঠ ন্যু ক্যাম্পে প্রায় ৮১ হাজার সমর্থকের সামনে জয়ের ধারায় ফেরার প্রতিশ্রুতি স্বাগতিক বার্সেলোনার সামনে। কারণ শিরোপার লড়াইয়ে টিকতে হলে যে, টেবিল টপার রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধানটা কমাতেই হবে মেসিদের। তাইতো নিষেধাজ্ঞার কারণে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে না পেলেও, মেসি, সুয়ারেজ, পিকে, র‌্যাকিটিচদের সমন্বয়ে শক্তিশালী দল নিয়ে এদিন বার্সা মুখোমুখি হয় রিয়াল সোসিয়েদাদের।

ন্যু ক্যাম্পে শুরু থেকেই এদিন চড়াও স্বাগতিকরা। ম্যাচের বয়স তখন ১৭ মিনিট। উরুগুইয়ান তারকা সুয়ারেজ বল পাঠিয়ে দেন মেসির কাছে। আর সেটিকে পুরোপুরি কাজে লাগিয়ে অসাধারণ গোলে রূপ দেন মেসি।

এরপর ৩৭ মিনিটে নিজের জোড়া গোল পূরণের পাশাপাশি ক্লাবের হয়ে চলতি মৌসুমে ৪৫তম গোল করেন মেসি। আর দুটি গোল হলেই বার্সেলোনার জার্সিতে ৫০০তম গোলের মাইলফলক স্পর্শ করবেন এই আর্জেন্টাইন তারকা।

ম্যাচে ফিরতে এরপর খুব বেশি সময় নেয়নি রিয়াল সোসিয়েদাদ। ৪২ মিনিটে ডিফেন্ডার স্যামুয়েলের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় তারা। এর ২ মিনিট পরেই অবশ্য মেসির বাড়ানো বল প্রতিপক্ষের জালে জড়িয়ে কাতালানদের হয়ে ব্যবধান ৩-১ করেন আলকাসের।
প্রথমার্ধ্বের যোগ করা সময়ে প্রিয়েতোর করা গোলে ব্যবধান আবারো কমায় সোসিয়েদাদ। দ্বিতীয়ার্ধ্বে ফিরে দু'দলই বেশ কয়েকবার আক্রমণে গিয়েও গোলের দেখা পায়নি। ফলে, পুরো তিন পয়েন্ট নিশ্চিত করে মাঠ ছাড়ে লুই এনরিকের দল।

এদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়ার মিশনে সাউদাম্পটনের মাঠে আতিথ্য নেয় ম্যানচেস্টার সিটি। কিন্তু গোলের দেখা পেতে সেইন্ট ম্যারিস স্টেডিয়ামের দর্শকদের এদিন অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধ্ব পর্যন্ত।

ম্যাচের ৫৫ মিনিটে অবশেষে কোম্পানির গোলে লিড নেয় ম্যান সিটি। এরপর ৭৭ মিনিটে সানের গোলে ব্যবধান দ্বিগুণ করে সিটিজেনরা। তিন মিনিট পরেই যা বাড়িয়ে ৩-০ করেন অ্যাগুয়েরো।

ম্যাচে এরপর আর কোন গোল না হওয়ায় জয় নিশ্চিত হয় পেপ গার্দিওলার শীষ্যদের। এ জয়ের ফলে, লিভারপুলকে পেছনে ফেলে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে উঠে এসেছে ম্যান সিটি।
Powered by Blogger.