আবার ফ্রি মাস্টারকার্ড , যার কোন মাসিক / বার্ষিক চার্জ নেই । না দেখলেই মিস…

আমার আগের টিউনে অনেকেই Payoneer এর চার্জ নিয়ে অনেক মন্তব্য করেছেন । যাদের Payoneer এর চার্জ ভালো লাগেনি তাদের জন্য এবার আরেকটি ফ্রি ইন্টারন্যাশনাল মাস্টারকার্ড এর ওয়েবসাইট খুজে বের করেছি যার অনেককিছুই ফ্রি ।
এর কোন মাসিক বা বার্ষিক চার্জ নেই ।
এক আকাউন্ট থেকে আরেক আকাউন্ট এ ডলার ট্রান্সফার করতে ১ পয়সাও লাগে না ।
POS অর্থাৎ কেনাকাটা করে এই কার্ড দিয়ে পেমেন্ট করলে আলাদা কোন ফি চার্জ করবে না ।
অনলাইন শপিং এর জন্য আলাদা কোন ফি নেই ।
শুধু মাত্র এটিএম দিয়ে টাকা তোলার সময় একটা চার্জ আছে । আর ডলার লোড করার চার্জ আছে ২% এর মত যা আশেপাশের সবার চাইতে অনেক কম। ডলার ডিপোসিট করার অনেক উপায় আছে এই ওয়েবসাইট এ। তবে আমার মনে হয় সবচেয়ে সহজ উপায় হল ফেসবুক এর অনলাইন ডলার মার্কেট গ্রুপ থেকে ডলার কেনা  । যার মাধ্যমে ডলার বিক্রেতা তার আকাউন্ট থেকে আপনার আকাউন্ট এ ডলার পাঠিয়ে দিবে । এখানে অনেকেই Neteller এর ডলার বিক্রি করে । যা আপনি ব্যাংক রেট এ কিনতে পারবেন এবং সাথে সাথেই আপনার আকাউন্ত এ যোগ হবে । তবে সবসময় সামনাসামনি ডলার কিনবেন । আগে কাউকে টাকা পাঠাবেন না ভুল করেও ।
ওয়েবসাইটটির লিঙ্ক ঃ http://www.neteller.com/
বিভিন্ন ফি এর তালিকা ঃ http://www.neteller.com/fees/
এই ওয়েবসাইট এ রেজিস্ট্রেশান করার পর আপনার National ID card / Passport / Driving License এর স্ক্যান করা কপি পাঠাতে হবে । তাহলেই ওরা আপনাকে ফ্রি মাস্টারকার্ড পাঠিয়ে দিবে । আমি আমার কার্ডটি ৭ দিনের মধ্যেই পেয়ে গেছি । তবে আপনাদের হয়ত ৩০ দিনের মধ্যেই এসে যাবে ।
এই কার্ড দিয়ে আপনি অনলাইনে শপিং করতে পারবেন । বিভিন্ন ওয়েবসাইট থেকে কেনাকাটা করতে পারবেন ।  ডোমেইন , হোস্টিং কিনতে পারবেন । গুগল প্লে স্টোর থেকে গেম ও কিনতে পারবেন ।  🙂 আইনল নোভো ও কিনতে পারবেন । এটিএম দিয়ে টাকাও তুলতে পারবেন । বাংলাদেশের মানুষের অনলাইনে শপিং করার অনেক শখ , কিন্তু সুযোগ খুব সীমিত । এই সার্ভিস এর চার্জ তুলনামূলক ভাবে সবচাইতে কম । Payoneer এর চাইতে এই কার্ড অনেক কম চার্জ করে ।
আমার জানার মধ্যে ভুল থাকতেই পারে । নেটটেলার এর ভালো মন্দ সব আপনারা ওদের ওয়েবসাইট দেখে এবং সকল শর্ত পড়ে নিবেন ।
যারা ভদ্র ভাষায় এবং গঠনমূলক মন্তব্য করতে পারেন না তাদের মন্তব্য না করাই ভালো ।
Powered by Blogger.